Update News

প্রিয় ভিজিট'র আসসালামু আলাইকুম DoctorEbari.com এর পক্ষ থেকে আপনাকে স্বাগতম। আমরা সিলেট বিভাগে ফেইসবুক গ্রুপ- "সিলেট ডাক্তারি সহায়তা" এর মাধ্যমে দীর্ঘ দিন যাবত ফ্রী'তে ডাক্তারি তথ্যসেবা দিয়ে যাচ্ছি। এরই ধারাবাহিকতায় সুবিধাভোগিদের কথা চিন্তা করে আরও উন্নত চিকিৎসা তথ্য সেবা সহজ ভাবে প্রদান করার লক্ষে "DoctorEbari.com এর শুভসূচনা করলাম। এখন থেকে এই ওয়েবসাইটের মাধ্যমে খুব সহজেই আপনারা আপনার কাঙ্খিত ডাক্তারের তথ্য এবং বেশ কিছু ডাক্তারের Appointment নিতে পারেন। আপনাদের যে কোন পরামর্শ, কোন তথ্য Update এর প্রয়োজন হলে বলবেন এবং বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন +447380563143

এজেন্ট ব্যাংকিং লেনদেনে সুযোগ সুবিধা

এজেন্ট ব্যাংকিং লেনদেনে সুযোগ সুবিধা

আসসালামু আলাইকুম ও হিন্দু ভাইদের আদাব। আপনারা কেমন আছেন? আলহামদুলিল্লাহ আপনাদের দোয়ায় আমি ভালোই আছি। আজকের ২য় পর্বে পাচ্ছেন মার্কেন্টাইল ব্যাংকের এজেন্ট ব্যাংকিং সার্ভিসসমূহ নিয়ে ধারণা। উক্ত সেবা সম্পর্কে অবগত হলে অন্যান্য ব্যাংকের এজেন্ট শাখায় কি কি সেবা থাকে অল্প হলেও আয়াত্তে নিতে পারবেন।

তার আগে আমার ব্যক্তিগত কিছু তথ্য তুলে ধরছি। আমি ছিদ্দিকুর রহমান। বাবা হাজী মোঃ চাঁন মিয়া ও মাতা নেওয়ারুন নেছা। আমরা বড় পরিবার যার মধ্যে ভাই বোন ১০ জন যার মধ্যে আমি সবার ছোট। বোন ৪ জন বিবাহিতের মধ্যে একজন মারা গিয়েছেন ও  ৬ ভাইয়ের মধ্যে বড় ৪জন ভাই বিবাহিত। আসুন মূল আলোচনায়, এমবিএল এজেন্ট শাখায় মূলত কারেন্ট একাউন্ট, সেভিংস একাউন্ট এবং শিক্ষার্থীরা স্টুডেন্ট একাউন্ট খুলে শিক্ষার্থী তাদের বৃত্তি গ্রহণ করতে পারবেন।

শুধু তাই নয়, নিজে একাউন্ট না খুলেও অবিভাবকের যে কোন একজনের একাউন্ট থাকলে এতে উপবৃত্তির টাকাও উত্তোলন বা গ্রহণ করতে পারবেন। তাছাড়া এফডিআর এবং ডিপিএস খুলে যে কোন ব্যক্তি ভালো প্রফিট নেয়ার সুযোগ থাকছে। এমনকি যৌথ একাউন্ট খোলারও সুযোগ রয়েছে।

এদিকে শুধু একাউন্টে রেমিট্যান্স পাঠানো নয়, পিন বা গোপন নাম্বারেও প্রবাস থেকে রেমিট্যান্স পাঠানো যায় যেখানে ২.৫% প্রণোদনা থাকছে। যে কোন এমবিএল এজেন্ট শাখা থেকে একই ব্যাংকের এজেন্ট শাখায় নিমিষেই টাকা জমা দিতে পারছেন, শুধু তাই নয়, উক্ত ব্যাংকের যে কোন কোর শাখা বা উপশাখায়ও অনায়াসে ডিপজিট করতে পারছেন পাশাপাশি যেকোন কোর শাখা হতে দ্রুত এজেন্ট শাখায়ও জমা করা সম্ভব। এমনকি অন্য ব্যাংক হতে বিএফটিএন এর মাধ্যমে টাকা আনানো নয়, সহজে পাঠানোও সম্ভব। উক্ত ব্যাংকের প্রিপেইড এটিএম কার্ডের মাধ্যমে যে কোন ব্যাংকের এটিএম বুথ হতে টাকা উত্তোলন করতে পারবেন। 

তবে নিজের ব্যাংকের যে কোন বুথ হতে টাকা উত্তোলন ফ্রি হলেও অন্য ব্যাংক গুলোর  বুথ হতে টাকা উত্তোলন প্রতি ট্রানজেকশনে ১৫ টাকা চার্জ নেয়া হয় যা সব ব্যাংকের ক্ষেত্রেই একই নিয়ম। মার্কেন্টাইল ব্যাংকের এজেন্ট শাখার গ্রাহকের চেক দিয়ে উক্ত ব্যাংকের যে কোন শাখা হতে টাকা উত্তোলন করতে পারবেন পাশাপাশি চেক ক্লেয়ারিংয়ের মাধ্যমেও অন্য যে কোন ব্যাংকের একাউন্টে টাকা নিতে পারবেন।

এজেন্ট ব্যাংকিংয়ে বাড়তি যে সুবিধা তা হচ্ছে চেক বা এটিএম কার্ড ছাড়াও ফিঙ্গার দিয়ে স্বচ্ছভাবে টাকা উত্তোলন করতে পারবেন, শুধু এজেন্ট শাখায় একাউন্ট খুলবেন সেখানে নয় উক্ত ব্যাংকের দেশের যে কোন অন্য এজেন্টে গিয়েও ফিঙ্গার দিয়ে টাকা উইথড্র করতে পারবেন। এতে সাথে মোবাইলে যে এসএমএস যায় তার বাৎসরিক কোন ফি কাটা হয় না। নিজ একাউন্টের ব্যালেন্স জানা যায় যত খুশি ততবার। ব্যাংকটির কন্ট্রাক্ট নাম্বার ১৬২২৫।  আবাযত মিনি ব্যাংক স্টেটমেন্টের পাশাপাশি  বড় স্টেটমেন্টেও চার্জ রাখা হচ্ছে না।

গ্রাহক বুঝে ১০ টাকা দিয়েও সেভিংস এবং ৩০০ টাকা দিয়েও প্রাতিষ্ঠানিক হিসাব খোলার সুযোগ থাকছে। এবং যারা উপবৃত্তি একাউন্ট খুলবেন তাদের শূন্য ব্যালেন্সেও একাউন্ট খোলার সুযোগ রয়েছে (একাউন্ট হোল্ডারের উপর ডিপেন্ড করে)। এছাড়াও রয়েছে অন্যান্য ব্যাংকিং সার্ভিস।

শুধু উক্ত ব্যাংকের নয় বিভিন্ন ব্যাংকের এজেন্ট ও কোর ব্যাংকিং সার্ভিস নিয়ে বৃহৎ ধারণা পেতে ভিজিট করতে পারেন SR Shiddiq Vlogs নামে ইউটিউব চ্যানেলে যা উক্ত বানান ঠিক রেখে সার্চ দিলে চ্যানেলটি পেয়ে যাবেন। আজ এখানেই, ভালো থাকুন। অন্যকে ভালো রাখুন। আল্লাহ হাফেজ।

Share Views: 1093